মানবতার আর এক নাম বি.এম.নাসির উদ্দিন

রমজান আলী , কোটচাঁদপুর প্রতিনিধি

বৈশ্বিক দূর্যোগ এই করোনা নামক ভয়াল অদৃশ্যমান ভাইরাস যখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও চলছে ‘লকডাউন’। ফলে আমাদের সমাজের অসহায়, দরিদ্র , দিনমজুর ও শ্রমজীবি মানুষগুলি আরো বেশি বিপদে পড়েছে। বন্ধ হয়ে গেছে মানুষের আয়ের পথ।

এই মাহাবিপদে ঝিনাইদহের জেলার কোটচাঁদপুর উপজেলার কুশনা ইউনিয়নের প্রাণ‌প্রিয় নেতা, জনাব বি. এম.নাসির উদ্দিন নিজের জীবনের পরোয়ানা না করে গরীব , অসহায় ,দুঃস্থ মানুষের পাশে এসে ঢাল হয়ে দাঁড়ালেন। বি. এম. নাসির উদ্দিনের একটাই কথা ; আমার কুশনা ইউনিয়নের মানুষ যদি না খেয়ে মানবেতর জীবন যাপন করেন, আর আমি “কি করে ঘরে বসে থাকি” করোনা নামক ভাইরাস এর ভয়ে।

এমনটা আমার পরিবার এই শিক্ষা দেন নাই। “মানুষ মাত্রই মরনশীল” কে মরবে , কে বাঁচবে এটা একমাত্র আল্লাহই ভা‌লো জানেন।

গতকাল ২২শে মে শুক্রবার, বিকালে কুশনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের অসহায় ও দুঃস্থ ১০০০টি পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে, সেমাই ও চিনি বিতরণ করেন কুশনা ইউনিয়ের ওয়ার্ড মেম্বার বি.এম. নাসির উদ্দিন। নিজ অর্থায়নে এগু‌লি বিতরণ ক‌রেন সা‌থে সার্বিক সহোযোগিতায় ছিলেন, ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান, জনাব কনক কান্তি দাস। এছাড়াও কোটচাঁদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, জনাব শরিফুন্নেছা (মিকি) ও কুয়েত প্রবাসী বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টা (কুয়েত শাখা) জনাব রোকনুজ্জামান (রোকন) ভাই সহ অনেক শুভাকাঙ্খী।

বি এম নাসির উদ্দিন বলেন , আজকের এই দূর্যোগপুর্ণ অবস্থায় আমার ডাকে অনেকে সাড়া দেওয়াই আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞতা জানায়।এছাড়াও আমার পাশে থেকে সহোযোগিতা ও উপদেশ দিয়ে এগিয়ে নেওয়াই তাদেরকে ধন্যবাদ জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here