পশ্চিমবাংলার জনপ্রিয় Band GROOVES (Indo-Western Band) এর পথচলা

আমরা GROOVES (Indo-Western Band). আমাদের journey শুরু 14th Nov 2017.

সেই বছর ই আমাদের 31st Dec র অনুষঠান প্রথম। আমরা তিন জন সদস্য Band র। Band এ যিনি Keyboard বাজান তার নাম সুদীপ ঘোষ। 14 বছর বয়সে প্রথম keyboard বাজিয়েছিলেন All India Radio তে। কোলকাতার বিখ্যাত কিছু Musicians র মধ্য ইনি একজন যিনি staff notation ব্যাবহার করেন। তিনি Keyboard র পাশাপাশি Piano ও মেলোডিকা ও বাজান । একাধারে Mouth Organ ও বাজান । V.BALSARA কে গুরু হিসাবে পেয়েছিলেন ইনি। বেশ কয়েকটি বিখ্যাত TV Reality Show তে এনাকে বাজাতে দেখা যায় প্রচুর গুনী শিলপী দের সাথে।

Band র 1st vocalist হোলো তিতলি চ্যটারজী। চার বছর বয়স থেকে মামার কোলে বোসে গান শেখা শুরু। 2010 সালে ষোলো বছর বয়সে এ প্রথম playback করেন Shaan র সাথে বড়ো ছবি PRATIDWANDI র জন্য। তারপর 2015 তে দিতীয় ছবি মায়ামৃদঞগ এবং 2019 এ তৃতীয় ছবি ভালবাসার গলপ। বেশ কিছু বিখ্যাত TV Reality Show তে গান করেন।

West Bengal তথা India তে প্রথম মহিলা শিলপী যিনি keyter Instrument বাজিয়ে গান করেন। তার Keyboard বা Keyter শেখা সুদীপ দার কাছেই। Band র 2nd Vocalist হোলো রায়া চ্যাটারজী যিনি 1st মহিলা শিলপী Sample Pad বাজিয়ে গান করেন পুরো West Bengal তথা India তে। অনেক ছোট থেকে গান এবং নাচ দুটোই করতেন রায়া। বেশ কিছু বিখ্যাত T.V Reality Show তে রায়া কে নাচ এবং গান করতে দেখা যায়।

রায়া এবং তিতলি দুই বোন এবং দুজনের ই গানের গুরু শুভদীপ মূখারজী। GROOVES Band র প্রথম মিউজিক ভিডিও হোলো “ছোটো চোখে সপনের পাড়ী” যেটি ছিল পথ শিশুদের নিয়ে। এবং দিতীয় “ONLINE SHOPPING”

“INTERNET” এবং “MUSIC MAKER” নামক বাকী দুটো মিউজিক ভিডিও বেশ কিছুদিন পরেই বেরোবে। কিছুদিন আগেই GROOVES র তৈরী মহামারী করোনা নিয়ে গান টি একটি বিখ্যাত খবরের চ্যানেল ( ZEE 24 GHANTA) এ এবং আরো বেশ কিছু খবর চ্যানেলে ভাইরাল হয় এবং সারা ফেলে দেয়।

কোলকাতার অনেক নাম করা Club থেকে শুরু করে গ্রাম বাংলার মাচা এবং কোলকাতার বাইরের প্রবাসী বাঙগালীর প্রচুর Show করে GROOVES। Lockdown হয়ে যাওয়ার পর Public Show close হয়ে যাওয়ায় GROOVES র Online Concert শুরু হয়।গত 26th july বাংলাদেশের একটি বিখ্যাত পেজ থেকে GROOVES কে Invite করা হয়েছিল Online Concert এ।

GROOVES (Torento , Canada )র একটি বাংলা TV চ্যানেল ” দেশে- বিদেশে” তে গান গাওয়ার জন্য Invitation পেয়েছিল গত 4th september 2020। আগামী 27th sep আমরা ডাক পেয়েছি California Tv Channel থেকে। GROOVES যে গান গুলো করে সেগুলো হোলো ( Bengali folk, Hindi songs , Western songs, bengali adhunik songs, Bollywood songs, Famous Band’ s Songs)

শুধু এখানেই থেমে নেই GROOVES বিভীন্য সমাজ সেবামূলক কাজের মাধ্যমে অসহায় মানুষ দের পাশে থাকার চেষটা করে। এবং এনাদের নিয়ে বছরে দুটি করে অনুষঠানের প্রয়াস করে GROOVES।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here